1. [email protected] : editorpost :
  2. [email protected] : jassemadmin :

চলতি বছরে তৃতীয় দফায় কমলো স্বর্ণের দাম!

বিশ্ববাজারে সোনার দর কমায় দেশের বাজারে সোনার দর প্রতি ভরিতে ১ হাজার ১৬৬ টাকা পর্যন্ত কমাচ্ছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। তবে সনাতন পদ্ধতির সোনা ও রুপার দাম কমছে না। এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে বাজুস।

দর হ্রাস পাওয়ায় কাল থেকে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৪৮ হাজার ৬৩৯ টাকা, ২১ ক্যারেট ৪৬ হাজার ৩৬৪ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪১ হাজার ২৯১ টাকায়। সনাতন পদ্ধতির সোনার ভরি আগের মতোই থাকছে, অর্থাৎ ২৭ হাজার ৫৮৬ টাকা। একইভাবে রুপার ভরি ১ হাজার ৫০ টাকায় অপরিবর্তিত থাকছে।

আজ পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৪৯ হাজার ৮০৫ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ৫৩১ টাকা, ১৮ ক্যারেট ৪২ হাজার ৪৫৭ টাকায় বিক্রি হয়। ২২, ২১ ও ১৮ ক্যারেট সোনার ভরিতে ১ হাজার ১৬৬ টাকা দাম কমছে।

সর্বশেষ গত ২১ জুন সোনার ভরির দর ১ হাজার ১৬৭ টাকা হ্রাস করেছিল জুয়েলার্স সমিতি। সে সময় আন্তর্জাতিক বাজারে প্রতি আউন্স (৩১.১০৩৪৭৬৮ গ্রাম) সোনার দাম ছিল প্রায় ১ হাজার ২৭১ মার্কিন ডলার। এরপর গত এক মাসে ধারাবাহিকভাবে সোনার দর কমেছে। আজ রাত আটটায় প্রতি আউন্স সোনার দর ছিল ১ হাজার ২১৭ ডলার।

জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়াল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দেশের সব জুয়েলারি ব্যবসায়ীকে পরবর্তী সিদ্ধান্ত না জানানো পর্যন্ত নতুন মূল্যতালিকা অনুযায়ী সোনা ও রুপা বিক্রয়ের অনুরোধ করেন। একই সঙ্গে তিনি জুয়েলারি ব্যবসায়ীদের হয়রানি বন্ধে স্বর্ণ নীতিমালা দ্রুত প্রণয়ন ও বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট দপ্তরের সবার দৃষ্টি আকর্ষণ করেন।

তথ্যসূত্র: প্রথমআলো ডটকম।

More News Of This Category